ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪

আবারও স্বর্ণের দাম লাখ টাকা ছাড়াল

পাঁচ দিনের ব্যবধানে আবারও বেড়েছে স্বর্ণের দাম। দেশের বাজারে ২২ ক্যারেটের স্বর্ণের নতুন দাম (প্রতিভরি) ১ হাজার ৭৪৯ টাকা বেড়ে হয়েছে ১ লাখ ১১ হাজার ৪১ টাকা। শনিবার (২৩ ডিসেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ১ লাখ ১১ হাজার ৪১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৬ হাজার ২৬ টাকা, ১৮ ক্যারেটের ৯০ হাজার ৮৬৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৭৫ হাজার ৬৯৯ টাকায় বিক্রি করা হবে।


স্বর্ণের দাম বাড়া‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম (ভ‌রি) দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।


বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। রোববার (২৪ ডিসেম্বর) থেকে নতুন দাম কার্যকর করা হবে।


এর আগে সবশেষ ১৮ ডিসেম্বর দেশের বাজারে স্বর্ণের দাম ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়েছিল বাজুস। মূলত দেশের বাজারে পাকা স্বর্ণ-তেজাবী স্বর্ণের দাম বাড়ায় এই সিদ্ধান্ত নেয়া হয় বলে জানায় বাজুস। এ নিয়ে চলতি মাসে তিন দফা স্বর্ণের দাম বাড়িয়েছে বাজুস।

ads

Our Facebook Page